Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

অভিষেকেই আলো ছড়ানোর ধারাটা তাঁর শুরু ঢাকা প্রিমিয়ার লিগ দিয়েই। প্রথম লিস্ট ‘এ’ ক্রিকেট খেলতে নেমেই পেয়েছিলেন ৫ উইকেট। ২০১৪ সালের ২৮ নভেম্বরে ফতুল্লায় আবাহনীর হয়ে কলাবাগান ক্রীড়াচক্রের বিপক্ষে ৩২ রানে পেয়েছিলেন ৫ উইকেট। লিস্ট ‘এ’ ক্রিকেটের অভিষেকেই তিনি ম্যাচের নায়ক, যেমনটা টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি অভিষেকে হয়েছেন। যে প্রিমিয়ার লিগে তাঁর দুর্দান্ত শুরু, সেটা আর খেলা হয়নি গত চার বছর। লম্বা বিরতিতে ঢাকা প্রিমিয়ার লিগে ফিরছেন মোস্তাফিজ।


২০১৬ ঢাকা প্রিমিয়ার লিগে প্লেয়ার্স ড্রাফট থেকে মোস্তাফিজকে নিয়েছিল মোহামেডান। কিন্তু সেবার আইপিএল আর চোটে পড়ায় প্রিমিয়ার লিগ খেলা হয়নি। নিজেদের জার্সি পরিয়ে মোস্তাফিজের ছবি তুলেই সন্তুষ্ট থাকতে হয়েছিল মোহামেডানকে! আইপিএল আর আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা থাকায় খেলা হয়নি ২০১৭ প্রিমিয়ার লিগও। গতবারও তাই। এবার আইপিএলে নেই তিনি। তবুও প্রিমিয়ার লিগের পুরোটা সময় পাওয়া যাবে না জেনেও প্লেয়ার্স ড্রাফট থেকে মোস্তাফিজকে নিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

নিউজিল্যান্ড সফর শেষে কিছুদিন ছুটি কাটিয়ে ঢাকায় ফিরেছেন মোস্তাফিজ। আজ শাইনপুকুরের অনুশীলনে যোগ দেওয়ার কথা তাঁর। সব ঠিক থাকলে কাল মিরপুরে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মাঠে নামবেন মোস্তাফিজ। বাঁহাতি পেসারের খেলার কথা ১১ এপ্রিল খেলাঘরের বিপক্ষেও। শাইনপুকুর অধিনায়ক সোহরাওয়ার্দী শুভ ভীষণ খুশি মোস্তাফিজকে পেয়ে, "৯ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে আমরা আছি পাঁচে। সুপার লিগের আশা বাঁচিয়ে রাখতে সামনের দুটি ম্যাচের একটি জিততেই হবে। দুটিই জিতলে তো কথা নেই। মোস্তাফিজ যোগ দিচ্ছে, এটি আমাদের দলকে আরও শক্তিশালী করবে।"

শুধু পয়েন্ট তালিকার সমীকরণ মেলাতেই নয়, মোস্তাফিজ শাইনপুকুরের হয়ে প্রিমিয়ার লিগ খেলতে চান বিশ্বকাপের আগে নিজের প্রস্তুতি এগিয়ে নিতেও, "শুধু দলের সমীকরণই নয়, বিশ্বকাপ সামনে রেখে যে ক্যাম্প শুরু হবে, ভাবছি তার আগে আমার ম্যাচ অনুশীলন করা দরকার। ম্যাচ খেলার চেয়ে ভালো অনুশীলন আর কিছু হতে পারে না। যে ম্যাচই হোক, ভালো খেললে আত্মবিশ্বাস ভালো থাকে। অনেক দিন হলো ম্যাচ খেলছি না। প্রিমিয়ার লিগে ভালো খেললে আশা করি আত্মবিশ্বাস বাড়বে। পাশাপাশি ফিটনেস ঠিক রাখতেও এটি কাজে দেবে।"

 

bottom