Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

প্রথম আলোর ২০ বছরে প্রাপ্তি ও প্রত্যাশা বিষয়ে পাঠক সমাবেশে বক্তারা। প্রেসক্লাব মিলনায়তন, চাঁদপুর, ২৮ সেপ্টেম্বর। চাঁদপুরের স্থানীয় সংবাদ আঞ্চলিক পাতায় নয়, প্রথম আলোর জাতীয় পাতায় প্রকাশের দাবি জানিয়েছেন বক্তারা। শুক্রবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রথম আলোর ২০ বছরে প্রাপ্তি ও প্রত্যাশা বিষয়ে পাঠক সমাবেশে বক্তারা এই দাবি জানান। অনুষ্ঠানের প্রধান আলোচক প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কথাসাহিত্যিক আনিসুল হক বলেন, ‘প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান দেশকে আরও ভালোর দিকে এগিয়ে নেওয়ার জন্য পাঠকের মতামতকে সবচেয়ে বেশি গুরুত্ব দেন।


বর্তমানে একমাত্র প্রথম আলো পত্রিকাই তিনটি বিশেষ আয়োজনের মাধ্যমে ধারাবাহিক সাফল্যের সংবাদ প্রচার করে আসছে, যা অন্য কোনো পত্রিকায় দেখা যায় না। তারপরও সংকটের সংবাদই সবার নজরে পড়ে। এ ক্ষেত্রে প্রথম আলো সংকট তুলে ধরে সমাধানের পথ দেখিয়ে দেয়। এটি সরকার বিরোধিতা নয়। আমরা মনে করি সরকার তথা দেশের স্বার্থেই কাজ করে যাচ্ছি।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শওকত ওছমান বলেন, ২০ বছরে প্রথম আলো অনেক ভালো কাজ করেছে। এ জন্য প্রথম আলোর কাছ থেকে আমরা সব সময় পজিটিভ নিউজ আশা করি।

চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, বর্তমান সরকারের সময় বিভিন্ন গণমাধ্যম সফলভাবে সংবাদ প্রচার করার সুযোগ পেয়েছে। সেই ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধের পক্ষের পত্রিকা হিসেবে প্রথম আলো সফল। তবে প্রথম আলো যদি সরকারের সাফল্য আরও বিশেষভাবে তুলে ধরে, তাহলে তা দেশ ও জাতির জন্য মঙ্গল হবে।

চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত বলেন, আমাদের জেলার সংবাদ শুধু আঞ্চলিক পাতায় প্রকাশিত হলে আমরা সাফল্য থেকে বঞ্চিত হই। আমরা চাই স্থানীয় পর্যায়ের গুরুত্বপূর্ণ সব খবরই জাতীয় পাতায় প্রকাশিত হোক। এ ছাড়া এই পত্রিকাটি সারা দেশে শীর্ষস্থান ধরে রেখেছে, এ জন্য স্থানীয় পর্যায়ে সাহিত্যিকদের পুরস্কারের মাধ্যমে উৎসাহিত করার ব্যবস্থা করতে পারে।

স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন নাহার বলেন, এই পত্রিকাটি সংবাদ প্রকাশের পাশাপাশি সামাজিক কাজে যে সফলতা দেখিয়ে আসছে, তা দৃষ্টান্তমূলক। আগামী দিনে এই ধারাবাহিকতা ও মুক্তিযুদ্ধের সপক্ষে আরও ভূমিকা রাখুক।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, বাংলাদেশের ইতিহাসে এত দিন ধরে শুধু প্রথম আলো পত্রিকাটি অব্যাহতভাবে জনপ্রিয়তা ধরে রেখেছে।

প্রথম আলোর চাঁদপুর প্রতিনিধি আলম পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলো চাঁদপুর বন্ধুসভার সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক রূপক রায়। সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, লেখক দেলোয়ার হোসেন, সমবায়ী জসিম উদ্দিন শেখ, সংগঠক রাশেদ শাহরিয়ার পলাশ, টিভি উপস্থাপক ইউনুস উল্লা, তরুণ লেখক রফিকুজ্জামান রনি ও বন্ধুসভার সদস্য সুপ্তি। অনুষ্ঠানে আনিসুল হককে চাঁদপুরবাসীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান চাঁদপুরের পৌর মেয়র। সব শেষে প্রথম আলো পরিবারের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ দেন প্রথম আলোর ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন বিভাগের ব্যবস্থাপক কবির বকুল।

bottom