Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ শেষ না হওয়া পর্যন্ত একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা থেকে বিরত থাকার অনুরোধ করেছে বাম গণতান্ত্রিক জোট। বুধবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার বরাবর এ নিয়ে আবেদন জানিয়েছেন জোটের সমন্বয়ক সাইফুল হক। এ সংক্রান্ত চিঠির কপি নিয়ে ইসিতে আসেন সিপিবির আব্দুল্লাহ হেল কাফি, বাসদের খালেকুজ্জামান লিপন।


চিঠিতে বলা হয়, “নির্বাচনকে কেন্দ্র করে উদ্ভূত সংকট নিরসনে প্রধানমন্ত্রী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন। অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য চলমান সংলাপ ইতিবাচক ভূমিকা রাখতে পারে।

“সংলাপ শেষ হওয়ার আগে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা পুরো প্রক্রিয়াকে ক্ষতিগ্রস্ত করবে। সে কারণে রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপের সমাপ্তি না হওয়া পর্যন্ত সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা না করতে বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে।”

একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপিকে নিয়ে ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্য ফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর যে সংলাপ শুরু হয়েছে তার ধারায় মঙ্গলবার আলোচনায় বসে বাম গণতান্ত্রিক জোট।

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে সিপিবি-বাসদ নেতৃত্বাধীন বাম জোট আটটি দাবি তুলে ধরে; যার মধ্যে রয়েছে সংসদ ভেঙে দেওয়া, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, ইসি পুনর্গঠন, ইভিএম ব্যবহার না করা, রাজনৈতিক হয়রানিমূলক মামলা প্রত্যাহার ইত্যাদি।

bottom