Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

সিরি আতে আটালান্টার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে জুভেন্টাস। জুভেন্টাসের হয়ে এক গোল করেছেন রোনালদো। আটলান্টার হয়ে জোড়া গোল করেন দুভান জাপাতা।


সিরি আতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা জুভেন্টাসের সঙ্গে আটালান্টার ব্যবধান অনেক। সে জন্যেই হয়তো নিজের সেরা ছাত্রটিকে শুরুর একাদশে না রেখে বিশ্রাম দিতে চেয়েছিলেন আলেগ্রি। কিন্তু রোনালদো ছাড়া জুভেন্টাসকে মনে হয়েছে ছন্নছাড়া, দিশেহারা। সেটা মাঝমাঠ, রক্ষণ কিংবা আক্রমণ...সবখানেই!
এই ম্যাচের আগে ১৭ খেলার একটিতে ড্র আর ১৬টিতেই জয় তুলে নেওয়া জুভরা শেষ পর্যন্ত রক্ষা পেল রোনালদোর কল্যাণে। দ্বিতীয়ার্ধে রোনালদোর গোলেই সমতা নিয়ে মাঠ ছাড়ে ইতালিয়ান জায়ান্টরা। আটালান্টার মাঠে ২-২ গোলের সমতায় ধরে রাখে চলতি মৌসুমে অপরাজিত থাকার মুকুট।
জুভেন্টাসের কপালটা সত্যি ভালো। তা না হলে খেলা শুরুর মাত্র দুই মিনিটের মাথায় অমন আত্মঘাতী গোল কেউ পায়! আলেক্স সান্দ্রোর শট আটালান্টার রক্ষণে থাকা বেরাত জিমসিটির পায়ে লেগে নিজেদের জালে জড়ালে ১-০তে এগিয়ে যায় জুভেন্টাস।
তবে ঘুরে দাঁড়াতে দেরি করেনি আটালান্টা। ম্যাচের ২৪তম মিনিটে দুভান জাপাতার গোলে সমতায় ফেরে স্বাগতিকেরা। প্রথমার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ পায় জুভেন্টাস। দিবালা সহজ সুযোগ হাতছাড়া করলে সেটা আর হয়ে ওঠেনি। ৫৩তম মিনিটে জুভেন্টাসের উরুগুয়ের মিডফিল্ডার রদ্রিগো বেন্তানকুর ম্যাচে দ্বিতীয়বারের মতো হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। বিবর্ণ জুভেন্টাস দ্বিতীয়ার্ধে এসে দশজনের দলে পরিণত হয়। দশজনের অতিথি দলকে একরকম চেপেই ধরে স্বাগতিকেরা। ৫৬তম মিনিটে ফের দুভান জাপাতার ছোবলে নীল হয়ে ওঠে জুভরা। ২-১ গোলে এগিয়ে যায় আটালান্টা।
পয়েন্ট হারানোর আশঙ্কায় পেয়ে বসে আলেগ্রাকে। ৬৫তম মিনিটে স্যামি খেদিরাকে তুলে নিয়ে মাঠে নামার রোনালদোকে। স্পেন ছেড়ে ইতালিতে ঘাঁটি গাড়ার পর এই প্রথম কোনো ম্যাচে বদলি হিসেবে মাঠে নামেন পর্তুগিজ সেনা। বুঝিয়ে দেন দলের প্রয়োজনে যে কোনো সময়েই কাজে লেগে যেতে পারেন তিনি। ৭৮তম মিনিট রোনালদোর হেডে পাওয়া গোলে সমতায় ফেরে জুভেন্টাস।

 

bottom