Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রায় মেনে নিতে ঐক্যফ্রন্টকে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ। আজ সোমবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান।


জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচন বর্জনের বিষয়ে এক প্রশ্নের জবাবে আবদুর রহমান বলেন, জনগণের দেওয়া রায় তারা প্রত্যাখ্যান করতে পারে না। জনগণের দেওয়া রায় মেনে নেওয়ার আহ্বান জানান তিনি। আবদুর রহমান বলেছেন, এই নির্বাচনে দেশের মানুষ সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত চিরতরে ভেঙে দিয়েছে এবং জামায়াত-যুদ্ধাপরাধীর অপরাজনীতি-অপশক্তির হাত গুঁড়িয়ে দিয়েছে ভোটের মাধ্যমে।

আবদুর রহমান বলেন, নির্বাচন উপলক্ষে বিভিন্ন দেশ থেকে পর্যবেক্ষক ও সাংবাদিকেরা এসেছিলেন। ইতিমধ্যে ওআইসির সহকারী মহাসচিবসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলে মন্তব্য করেছে। তাদের প্রতিক্রিয়া জানিয়েছে। তিনি বলেন, বাংলাদেশের জনগণ ন্যায়, সত্য, স্বাধীনতা ও অসাম্প্রদায়িক রাজনীতির পক্ষে আছে শেখ হাসিনার নেতৃত্বে।

প্রধানমন্ত্রীর বার্তা জানিয়ে আবদুর রহমান বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন কোনো ধরনের বিজয়োল্লাস বা মিছিল না করতে। দেশের মসজিদে, মন্দিরে, গির্জায় প্রার্থনা করে শুকরিয়া আদায় করবে আওয়ামী লীগ। তিনি আরও বলেন, মানুষের সব উদ্বেগ, উৎকণ্ঠাকে ম্লান করে দিয়ে শান্তিপূর্ণ একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের মানুষ স্বস্তির নিশ্বাস ফেলেছে। এ কারণে আওয়ামী লীগ কোনো বিজয়োল্লাস করবে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হকসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

bottom