Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

‘অভিযাত্রিক: দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু’ সিনেমায় অপু চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের অভিনয়শিল্পী আরিফিন শুভ। ছবির আরেক গুরুত্বপূর্ণ চরিত্র অপর্ণা, কে করবেন সেই চরিত্র? জানা গেল, পশ্চিমবঙ্গ থেকে প্রচারিত জনপ্রিয় ধারাবাহিক ‘করুণাময়ী রাণী রাসমণি’-র নায়িকা দিতিপ্রিয়া রায়ই হচ্ছেন অপর্ণা। ঢাকার অপু ও কলকাতার অপর্ণা মিলে হতে চলেছে ‘অভিযাত্রিক’।


পরিচালক শুভ্রজিৎ মিত্র নির্মাণ করছেন ’অভিযাত্রিক: দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু’। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয় উপন্যাস অবলম্বনে সত্যজিৎ রায়ের ’অপু’ ট্রিলজি ইতিমধ্যে জায়গা করে নিয়েছে ক্ল্যাসিক বাংলা ছবির তালিকায়। বিখ্যাত সেই কাহিনির পরের অংশ নিয়ে তৃষ্ণা ছিল সিনেমাপ্রেমীদের। সেই তৃষ্ণা মেটাতেই যেন কাজ করবেন শুভ্রজিৎ মিত্র। বিভূতিভূষণের ’অপরাজিত’ উপন্যাসের শেষ অংশ থেকে তৈরি হবে ’অভিযাত্রিক: দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু’।

ছবিটির অপর্ণা চরিত্রে অভিনয় করতে চলেছেন ’করুণাময়ী রাণী রাসমণি’ ধারাবাহিকের প্রধান চরিত্রের অভিনেত্রী দিতিপ্রিয়া রায়। কতটা রোমাঞ্চকর অনুভূতি হচ্ছে তাঁর? তিনি জানান, ’খুব ভালো লাগছে। অনেক দিন ধরেই শুভ্রজিৎদার সঙ্গে ছবিটি নিয়ে কথা হচ্ছিল। ছবিতে আমি কাজ করছি, সেটা নিশ্চিত হওয়ার পর সত্যিই খুব খুশি লাগছে।’

বিখ্যাত চরিত্রে কাজের সুযোগ, বিষয়টি ঝুঁকিপূর্ণ মনে হচ্ছে কী? দিতিপ্রিয়া বলেন, ’এত দিন ধারাবাহিকে অভিনয় করেছি। সবাই আশীর্বাদ করেছেন বলেই বড় পর্দায় বড় চরিত্রে কাজের সুযোগ পেলাম। নিজেকে প্রমাণ করার সুযোগ এটা। চেষ্টা করব নিজের শতভাগ দিয়ে সবার মন জয় করতে। এত বড় একটা চরিত্রে অভিনয় করা তো যেনতেন কথা নয়।’

ছবিতে অপুর ভ্রমণসঙ্গী হিসেবে দেখা যাবে সব্যসাচী চক্রবর্তীকে। লীলা চরিত্রে থাকবেন অর্পিতা চট্টোপাধ্যায়, রানুদির চরিত্রে শ্রীলেখা মিত্র এবং রানুর বড় বোনের চরিত্র করবেন সোহাগ সেন। ছবির সংগীতায়োজন করবেন বিক্রম ঘোষ। তিনি বলেন, ’ছবিতে বেশ কিছু লোকগান থাকবে। ১৯৩০ সালের গল্পে তেমন ফিউশন করতে পারব না। যা করব, সেটা হবে পণ্ডিত রবি শঙ্করের প্রতি আমার নিবেদন। তিনিই এ ট্রিলজির মূল সংগীতকার ছিলেন।

bottom