Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

গণভবনে প্রধানমন্ত্রীর চা-চক্রের আয়োজন নিয়ে বিএনপির মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নেতিবাচক রাজনীতির গভীর খাদের কিনারায় চলে এসেছে বিএনপি। বেসামাল-বেপরোয়া হয়ে তারা যখন যা খুশি তাই বলছে।


সোমবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম উদ্বোধন করে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশে-বিদেশে কোনো প্রশ্ন নেই। দুনিয়ার সব সভ্য গণতান্ত্রিক দেশ এ নির্বাচনে বিপুল বিজয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে, শুভেচ্ছা জানিয়েছে। সরকারের সঙ্গে একযোগে কাজ করার কথা স্বয়ং জাতিসংঘ বলছে। কাজেই নির্বাচন নিয়ে কোথাও কোনো প্রশ্ন নেই, কোথাও কোনো বিতর্ক নেই। দেশের জনগণের মাঝে কোনো বিরূপ সমালোচনা নেই।

আন্দোলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বেপরোয়া হয়ে দলটি অসংলগ্ন প্রলাপ বকছে। বিএনপি নেত্রীর মুক্তির বিষয়টি হচ্ছে আইনগত বিষয়। আইনের মাধ্যমেই তাকে মুক্ত করতে হবে। আন্দোলন করে খালেদা জিয়াকে বিএনপি মুক্ত করবে, এটা দেশের জনগণ আর বিশ্বাস করে না। তাদের আন্দোলন আষাঢ়ের তর্জন-গর্জনে সার। এর কোনো অবেদন নেই।

ওবায়দুল কাদের বলেন, এক উপজেলায় দলীয় মনোনয়ন পেতে ১৫ থেকে ১৮ জন দরখাস্ত করেছেন। তারা তাদের সিভিসহ আবেদন জমা দিয়েছেন। দলীয় প্রধান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিভিগুলো যাচাই-বাছাই করার জন্য একটি কমিটি করে দিয়েছেন। বিষয়টি তিনি নিজেও দেখছেন। অনেক যাচাই-বাছাই করে মনোনয়ন দেওয়া হবে। তবে দলের দীর্ঘদিনের ত্যাগী পরীক্ষিত নেতাকর্মীরা মনোনয়ন প্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলও এ সময় উপস্থিত ছিলেন।

bottom