Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

ইসলামাবাদ সন্ত্রাসে মদত জোগাচ্ছে বলে বার বার অভিযোগ তুলছে ভারত। তার জেরে আটকে গেছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক বৈঠক। নাশকতায় ইন্ধন জোগানো বন্ধ না করলে শান্তিপূর্ণ বৈঠক সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে ভারত। কিন্তু দুই দেশের মধ্যে আলোচনা না হওয়ার দায় একা ভারতের ঘাড়েই চাপিয়ে দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।


তার দাবি, সামনে লোকসভা নির্বাচন। তাই আলোচনায় বসতে চায় না মোদি সরকার। ভোট হাতছাড়া হওয়ার ভয় রয়েছে তাদের। সম্প্রতি তুরস্কের সংবাদ সংস্থা টিআরটি ওয়ার্ল্ডকে সাক্ষাৎকার দেন পাক প্রধানমন্ত্রী। গত সোমবার রাতে সেটি সম্প্রচারিত হয়। তাতেই এমন মন্তব্য করতে দেখা গিয়েছে ইমরান খানকে।

বৈঠক না হওয়ার জন্য সরাসরি ভারতকে দায়ী করেন ইমরান। তিনি বলেন “একাধিকবার আলোচনায় বসার প্রস্তাব দিয়েছি আমি। কিন্তু তাতে সাড়া দেয়নি ভারত। বরং সন্ত্রাস এবং আলোচনা একসঙ্গে চলতে পারে না বলে বারবার অজুহাত দেখিয়েছে। শান্তির দিকে এক কদম এগুতে বলেছিলাম ওদের। পরিবর্তে দুকদম এগুতে রাজি ছিলাম। কিন্তু বারবার সেই প্রস্তাব খারিজ করেছে তারা। এপ্রিলে আবার নির্বাচন ভারতে। এই মুহূর্তে বৈঠকের প্রশ্নই ওঠে না। পাকিস্তান বিরোধী মনোভাব বজায় রাখলে তবেই না ভোট মিলবে!”

bottom