Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের দিন এক সপ্তাহ পেছানোর দাবি জানিয়েছে বিকল্পধারা সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট। বৃহস্পতিবার তফসিল ঘোষণার পর এক বিবৃতিতে ভোটের দিন ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর করার দাবি জানান বি চৌধুরী।


একই সঙ্গে মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বরের পরিবর্তে ২৯ নভেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ নভেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর করার আহ্বানও জানিয়েছেন তিনি।

বিবৃতিতে বি চৌধুরী বলেন, “তফসিল ঘোষণাকে আমরা গভীর অভিনিবেশ সহকারে পর্যবেক্ষণ করছি। কিন্তু সার্বিক বিবেচনায় মনোনয়নপত্র দাখিলের সময় অত্যন্ত কম মনে হয়।”

ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ, যাচাই-বাছাই, সাক্ষাৎকার গ্রহণ ইত্যাদি ব্যবস্থা গ্রহণ কঠিন হবে বলে মন্তব্য করেন সাবেক এই রাষ্ট্রপতি।

নির্বাচনের প্রতিটি পদক্ষেপ জনস্বার্থে নেওয়ার আহ্বান জানিয়ে বি চৌধুরী বলেন, “আন্তর্জাতিক পর্যবেক্ষকদের ১ ডিসেম্বর হতে ৩০ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন পর্যবেক্ষক এবং পরবর্তী ৭দিন কোনো ঘটনা হয় কি না এবং নির্বাচনের ব্যাপারে সরকার ও রাজনৈতিক দলসমূহের মতামত অনুসারে ওইসব স্থানে যাওয়ার ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করতে হবে।”

bottom