Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

ক্রিকেটের সবখানেই যাদের বিশেষ ক্ষমতা, সেই ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) কোনো পাত্তাই দিল না এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)! এশিয়া কাপের সূচি প্রকাশ হলেও পর পর দুদিন ৫০ ওভারের দুটি ম্যাচ খেলতে চায়নি ভারত। তাই অনেকটা অভিযোগ করেই বলেছিল, প্রয়োজনে খেলবে না তারা। তবে, তাদের এই অভিযোগ আমলে নেয়নি এসিসি। সাফ জানিয়ে দিয়েছে, খেললে এই সূচিতেই খেলতে হবে ভারতকে।


আগামী সেপ্টেম্বরে আরব আমিরাতে শুরু হতে যাওয়া এশিয়া কাপের সূচি প্রকাশ হওয়ার পর থেকেই শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। দুবাইয়ে হতে যাওয়া আসন্ন এশিয়া কাপ ক্রিকেটে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তান। প্রকাশিত সূচিতে ১৯ সেপ্টেম্বর মুখোমুখি হওয়ার কথা রয়েছে দুই দলের। এই সূচিতে পরপর দুদিন ৫০ ওভারের ম্যাচ খেলতে হবে ভারতকে। দ্বিতীয় ম্যাচটি চিরপ্রতিদ্ব›দ্বী পাকিস্তানের বিপক্ষে। কিন্তু ভারতীয় ক্রিকেট দলের ব্যস্ত সূচির কারণে শঙ্কা জাগে ভারত-পাকিস্তান লড়াইটা মাঠে গড়ানো নিয়ে।
এশিয়া কাপ শুরু হবে ১৫ সেপ্টেম্বর। প্রকাশিত সূচিতে ১৮ ও ১৯ সেপ্টেম্বর পরপর দুইদিন খেলা রয়েছে ভারতের। আগের দিন (১৮ সেপ্টেম্বর) ভারতকে খেলতে হবে বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দলের বিপক্ষে। পরের দিন টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ পাকিস্তান। তার আগে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট সিরিজ শেষ হবে ১১ সেপ্টেম্বর। এশিয়া কাপের জন্য ইংল্যান্ড থেকে সরাসরি আরব আমিরাতে উড়াল দেবে ভারত। কোনো প্রস্তুতি ছাড়াই এশিয়া কাপে খেলতে হতে পারে টিম ইন্ডিয়াকে।
ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলে বিরতি ছাড়াই দুইদিন দুইটি ওয়ানডে খেলা কঠিন বলেই মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটাররা। স্বাভাবিকভাবেই সূচি নিয়ে আপত্তি কোহলি-ধোনিদের। তাদের মতো একটি দল যদি এশিয়া কাপ বর্জন করে তাহলে বাণিজ্যিক দিক থেকে অনেকটাই ক্ষতিগ্রস্থ হবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এমনটিও ভেবেছিল অনেকে। কিন্তু, এশিয়ান ক্রিকেটের সংস্থাটি নিজেদের আগের সিদ্ধান্তেই অনড়। ভারতের সূচি পরিবর্তনের আবেদনে সাড়া দেয়নি এসিসি।
ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই’র সিইও রাহুল জহুরি নিশ্চিত করেছেন বিষয়টি। তিনি জানিয়েছেন, সবকিছু প্রস্তুত হয়ে যাওয়াতে এখন আর টুর্নামেন্টের সূচিতে কোনো পরিবর্তন আনা সম্ভব নয়। তবে এই ব্যস্ত সূচিতে ভারত এশিয়া কাপে অংশ নেবে কিনা সে ব্যাপারে এখনও সিদ্ধান্ত আসেনি।

bottom