Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি ও তাদের জোট নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে কি না, তা নির্ভর করছে নির্বাচন কমিশনের (ইসি) কর্মকাণ্ডের ওপর। এখনো পর্যন্ত নির্বাচন কমিশনের আচরণ পক্ষপাতদুষ্ট। ইসির আচরণ মোটেও নিরপেক্ষ নয়। এখনো যেটুকু সময় আছে, কমিশন চাইলে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে পারে।


আজ বুধবার সকালে নির্বাচনী প্রচারে অংশ নিতে বগুড়া ও রংপুরে যাওয়ার আগে উত্তরায় তাঁর বাসভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, নির্বাচন পুরোপুরি প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে। নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা মোটেও নিরপেক্ষ নয়। বিএনপি ও তাদের জোটের দলগুলো মনে করেছিল, সেনাবাহিনী মোতায়েনের পর পরিস্থিতি কিছুটা উন্নতি হবে। নির্বাচনের পরিবেশ ফিরে আসবে। কিন্তু সেটা হয়নি। বরং এর মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঐক্যফ্রন্টের প্রার্থী গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, পাবনায় বিএনপি প্রার্থী হাবিবুর রহমানের ওপর হামলা হয়েছে। যেভাবে সহিংসতা হচ্ছে, বিরোধীদের প্রচারে বাধা দেওয়া হচ্ছে, তা সুষ্ঠু নির্বাচনের পক্ষে মোটেও সহায়ক নয়।

মির্জা ফখরুলের কাছে সাংবাদিকেরা জানতে চান, বিএনপি ও তাদের জোট কি নির্বাচন থেকে সরে যাবে? এর জবাবে মির্জা ফখরুল বলেন, তারা নির্বাচনে থাকবেন কি না, তা নির্বাচন কমিশনের ভূমিকার ওপর নির্ভর করবে। ইসি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সার্বিক নির্বাচনের পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে দল ও জোটের ফোরামে আলোচনা করে পরে কী হবে, সে সিদ্ধান্ত নেবেন তাঁরা।

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি জানিয়েছে, মির্জা ফখরুল আজ ঢাকা থেকে বগুড়া হয়ে রংপুর যাবেন। এ যাত্রাপথে তিনি বেশ কয়েকটি পথসভা ও দলীয় প্রার্থীদের পক্ষে নির্বাচনে প্রচারে অংশ নেবেন।

মির্জা ফখরুল বগুড়া সদর আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

bottom