Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির ৫৫ জন সিনিয়র নেতার বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় গ্রেপ্তার হওয়া ৭ আসামিকে সোমবার আদালতে হাজির করে এক দিন করে রিমান্ডও নেয়া হয়েছে। সোমবার হাতিরঝিল থানার উপপরিদর্শক শরিফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।


মামলায় দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ফজলুল হক মিলনকেও আসামি করা হয়েছে।

রিমান্ডে নেয়া ৭ জন হলেন: কুমিল্লা জেলা বিএনপির সহসভাপতি মোবাশ্বের আলম ভূঁইয়া, ঢাকা উত্তর যুবদলের ৪১ নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি সামছুল হক ও সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, গুলশান ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি রাশেদ বিন সোলায়মান, গাজীপুর সিটি করপোরেশনের ৪৮ নম্বর ওয়ার্ড কমিশনার শফিউদ্দিন, ময়মনসিংহের ভালুকা থানা বিএনপির সাধারণ সম্পাদক সালাউদ্দিন ও লাঙ্গলকোট থানা ছাত্রদলের সাবেক নেতা শিহাব খন্দকার।

হাতিরঝিল থানার ওসি আবু মো. ফজলুল করিম বলেন, সোহরাওয়র্দী উদ্যানে রোববার বিএনপির সমাবেশে কেন্দ্রীয় নেতাদের উস্কানিমূলক বক্তব্য শুনে যাওয়ার সময় মগবাজার এলাকায় বিএনপি অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গাড়ি ভাঙচুর করে। পুলিশ বাধা দিলে তারা হামলা চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ঘটনাস্থল থেকে ৭ জনকে গ্রেপ্তার করে রিমান্ডে নেয়া হয়েছে।

bottom