Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

জাতীয় ঐক্য ‍গড়ে তুলে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে কারাগার থেকে খালেদা জিয়ার বার্তা পাওয়ার কথা জানিয়ে বিএনপি নেতা মওদুদ আহমেদ বলেছেন, আগামী মাস থেকেই কর্মসূচি দেওয়া শুরু হবে। বৃহস্পতিবার ঢাকার নয়া পল্টনে মহানগর বিএনপির কার্যালয়ের মওলানা ভাসানী মিলনায়তনে মহিলা দলের এক আলোচনা অনুষ্ঠানে একথা বলার পাশাপাশি নেতা-কর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ বলেন, “গতকালই (বুধবার) আমাদের সময়ের অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী সাহেব বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেছেন। তিনি আমাদের জানালেন তার শরীরের অবস্থা খুবই খারাপ। তার ডান হাত অনেকটাই নড়াতে পারেন না। উনি হাঁটতে পারেন না।। তারপরও যেটা তিনি বলেছেন, সেটা আপনাদের জানানো দরকার।


“বেগম খালেদা জিয়ার এক নম্বর বার্তা হল, জাতীয় ঐক্য সৃষ্টি করে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে অপসারণের ব্যবস্থা করার চেষ্টা করতে হবে। উনি (খালেদা জিয়া) চান জাতীয় ঐক্য। এই ঐক্যের মাধ্যমে দেশের জনগণকে ঐক্যবদ্ধ করে সাধারণ মানুষকে সাথে নিয়ে রাস্তায় নেমে এই সরকারের কাছ থেকে আমাদের দাবিগুলো আদায় করব।”

ক্ষমতসীন আওয়ামী লীগের অনমনীয় অবস্থানের পরও মওদুদ বলেন, “সরকার বলছে সংলাপ করবে না। আমি আমার অভিজ্ঞতার আলোকে বলছি, তারা বাধ্য হবেন সংলাপে আসতে। কারণ সংলাপ ছাড়া কোনো বিকল্প নাই।

“সরকার যদি মনে করে, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন করে তারা আবার সরকারে আসবেন। আমি বলব, তারা দিবাস্বপ্ন দেখছেন। বাংলাদেশের মাটিতে আর কখনো এটা সম্ভবপর হবে না। বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জাতীয় ঐক্যের মাধ্যমে আগামী নির্বাচনে ইনশাল্লাহ আমরা অংশগ্রহণ করব।”

জাতীয়তাবাদী মহিলা দলকে আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “আন্দোলন সফল করলেই নির্বাচন। আন্দোলন সফল করতে হবে এবং নির্বাচনও করতে হবে। এই দুটির জন্য আমাদেরকে প্রস্তুতি নিতে হবে।

“১ অক্টোবর থেকে আমাদের কর্মসূচি দেওয়া শুরু হবে। তখন থেকে আমাদের মা-বোনদের আমাদের সামনে দেখতে চাই।”

সংগঠনের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সাংগঠনিক সম্পাদক হেলেন জেরিন খানসহ কেন্দ্রীয় নেতারা।

দোয়া মাহফিল

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার আ স ম হান্নান শাহ স্মরণে মরহুম হান্নান শাহ স্মৃতি সংসদের উদ্যোগে এক দোয়া মাহফিল হয়।

এতে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, আবুল কালাম আজাদ সিদ্দিকী, এ বি এম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, জেডএম মূর্তজা চৌধুরী তুলা, শাহ নেসারুল হক, গাজীপুরের স্থানীয় নেতা ডা. মাজহারুল আলম, সাখাওয়াত হোসেন সেলিম, শেখ এমদাদুল হক মিলনসহ শতাধিক নেতাকর্মী অংশ নেন। উলামা দলের সাধারণ সম্পাদক শাহ নেসারুল হক দোয়া পরিচালনা করেন।

bottom