Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

চট্টগ্রামের সীতাকুণ্ডের মাদামবিবিরহাট এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষ হয়েছে। এ সময় পেট্রোল বোমা হামলায় ছাত্রলীগ ও যুবলীগের ৩ কর্মী দগ্ধ হন। বিএনপির মিছিল থেকে এ হামলা হয়েছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ। উভয় পক্ষের ১০ জন আহত। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাটের পশ্চিমপাশে জাহানাবাদ এলাকায় এ ঘটনা ঘটে।


অগ্নিদগ্ধ তিনজনসহ চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাটের পশ্চিমপাশে জাহানাবাদ এলাকায় এ ঘটনা ঘটে।
অগ্নিদগ্ধ তিনজন হলেন শেখ রাসেল স্মৃতি সংসদ-২ এর সাধারণ সম্পাদক মো. রায়হান, যুবলীগ কর্মী তৈয়ব আলী, ছাত্রলীগ কর্মী সাদ্দাম হোসেন। এ ছাড়া লাঠি পেটায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উ শহীদুল ইসলাম শাহেদ, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু ছালেক ও অজ্ঞাতনামা এক কর্মী। এ সময় ভাটিয়ারী ইউনিয়ন যুবদলের সভাপতি খোরশেদ আলম, রবিউল হোসেনসহ চার কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, আজ সকালে ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা দলীয় প্রার্থী ও বর্তমান সাংসদ দিদারুল আলমের পক্ষে গণসংযোগ চালিয়ে যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে বিএনপির প্রার্থীর পক্ষে গণসংযোগ চালিয়ে আসছিলেন বিএনপির নেতা-কর্মীরা। মুখোমুখি অবস্থানে আসতেই দুই পক্ষের সংঘর্ষ বেঁধে যায়।
ভাটিয়ারি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন প্রথম আলোকে বলেন, তাদের গণ সংযোগে বিএনপির নেতা-কর্মীরা অতর্কিতে ককটেলের বিস্ফোরণ ঘটনায় এবং পেট্রল বোমা হামলা চালায়। এ সময় ৬ থেকে ৭ রাউন্ড গুলিও চালায় তারা।
স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মোরসালিন প্রথম আলোকে বলেন, তাদের গণসংযোগে আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এতে তাঁদের ১০জন আহত হয়েছে বলে তার দাবি। তবে আহত ব্যক্তিরা কোথায় চিকিৎসা নিয়েছেন, তা তিনি জানাতে পারেনি।
সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) দেলওয়ার হোসেন বলেন, প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগের ছয়জন আহত হয়েছে বলে তিনি শুনেছেন। পুলিশ হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মিলটন রায় বলেন, ঘটনার খবর পেয়ে সেখানে বিজিবি পাঠানো হয়েছে।

bottom