Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

দিনাজপুর মুখ্য বিচারিক হাকিম আদালত ভবনের উদ্বোধন ও জেলা আইনজীবী সমিতি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক। সাংবাদিকদের বিরুদ্ধে, কিংবা তাঁদের স্বাধীনতা খর্ব করতে ডিজিটাল নিরাপত্তা আইন পাস করা হয়নি বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর মুখ্য বিচারিক হাকিম আদালত ভবনের উদ্বোধন ও জেলা আইনজীবী সমিতি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন আনিসুল হক।


আইনমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন যেটা পাস হয়েছে, সেটা নিয়ে কিন্তু এই যে কথাবার্তাগুলি- স্বাধীন সাংবাদিকতা, বাকস্বাধীনতা এইসব ব্যাহত হবে, এই কথাগুলি কিন্তু নিরর্থক। অপরাধীদেরকে একটা আইনের আওতায় আনতে হবে। যদি আইনের আওতায় আনা না হয় তাহলে তারা এমন কাজ করছে... যেটা ব্যক্তি, সমাজ, দেশ সবই নষ্ট হচ্ছে। সেইটার জন্য (এ আইন) করা হয়েছে।

মন্ত্রী আরো বলেন, কেউ যদি এই অপরাধ না করে তাহলে পরে নিশ্চয়ই এই আইনের আওতায় আসবে না। আর মাননীয় প্রধানমন্ত্রী বারবার বলেছেন, এবং আমি আবারো বলছি- এইটা কিন্তু সাংবাদিকদের বিরুদ্ধে আইন নয়। সাংবাদিকদের স্বাধীনতা খর্ব করার আইন নয়।

ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে সম্পাদক পরিষদের উত্থাপিত দাবির প্রসঙ্গে আনিসুল হক বলেন, দাবিগুলো তিনি মন্ত্রিপরিষদে নিয়ে যাবেন। মন্ত্রিপরিষদ যে দিকনির্দেশনা দেবে তার ভিত্তিতে পরবর্তীতে আবারো আলোচনা করা হবে বলে জানান তিনি।

জেলা ও দায়রা জজ আজিজুর রহমান ভূইয়ার সভাপতিত্বে হওয়া অনুষ্ঠানে আইনমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর-৩ (সদর) আসনের সাংসদ ইকবালুর রহিম, দিনাজপুর-১ আসনের সাংসদ মনোরঞ্জন শীল গোপাল প্রমুখ। এর আগে আইনমন্ত্রী দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

bottom