Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

নিজে ডাবল সেঞ্চুরিটা পেতে গিয়েও পাননি। তবে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম ভারতীয় উইকেটরক্ষক হিসেবে সেঞ্চুরিটা ঠিকই পেয়েছেন ঋষভ পন্ত। তিনি শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১৫৯ রানে। প্রথম ইনিংসে ভারত ৭ উইকেটে ৬২২ রান তুলে সমাপ্তি ঘোষণা করেছেন নিজেদের প্রথম ইনিংসের।


সিডনি টেস্টের দ্বিতীয় দিনে ডাবল সেঞ্চুরিটা পেতে গিয়েও পেলেন না চেতেশ্বর পূজারা। ১৯৩ রানে ফিরেছেন তিনি। কিন্তু তিনি ডাবল সেঞ্চুরি না পেলেও ভারত কিন্তু ঠিকই রান পাহাড়ে চড়েছে। প্রথম ইনিংসে ৭ উইকেটে ৬২২ রান তুলে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছে বিরাট কোহলির দল। সেঞ্চুরি পেয়েছেন ঋষভ পন্ত। ১৫৯ রানে ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি।
৩৭২ বল খেলেছেন সফলভাবে। নিজেকে ডাবল সেঞ্চুরি থেকে যখন ৭ রান দূরে দেখছেন, ঠিক তখনই ভুলটা করলেন পূজারা। মুখোমুখি হওয়া ৩৭৩তম বলে নাথান লায়নের বলে তাঁর হাতেই ক্যাচ তুলে দিয়ে সাজঘরের দিকে হাঁটলেন। ইনিংসে ২২টি বাউন্ডারি মেরেছেন সৌরাষ্ট্রের এই ব্যাটসম্যান।
কাল ছয় নম্বরে নেমে হনুমা বিহারি বেশ ভালোই খেলছিলেন। আজ তাঁর ইনিংসটি শেষ হয়েছে ৪২ রানে। বিহারির পর ব্যাটিংয়ে নেমেই বাজিমাত করেছেন পন্ত। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম ভারতীয় উইকেটরক্ষক হিসেবে সেঞ্চুরি পেলেন। প্রথমে পূজারার সঙ্গে ৮৯ রানের জুটি, পরে রবীন্দ্র জাদেজার সঙ্গে ২০৪ যোগ করেই দলকে নিয়ে যান বড় সংগ্রহের দিকে। ১৫৯ রান তিনি করেছেন ১৮৯ বলে। তাঁর ইনিংসে ছিল ১৫টি বাউন্ডারি ও একটি ছক্কার মার। জাদেজা অবশ্য লায়নের বলে বোল্ড হওয়ার আগে করেছেন ৮১ রান। ১১৪ বলে ৭ বাউন্ডারি ও একটি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংসটি।
অস্ট্রেলিয়ার শীর্ষ বোলাররা প্রায় সবাই সিডনিতে এখনো পর্যন্ত খুব ভালো কিছু করতে পারেননি। মিচেল স্টার্ক, জস হ্যাজলউড, প্যাট কামিন্স, নাথান লায়নরা সবাই একশ রানের বেশি খরচ করেছেন। লায়ন অবশ্য ৪ উইকেট পেয়েছেন ১৭৮ রানের খরচায়। স্টার্ক দিয়েছেন ১২৩, হ্যাজলউড ১০৫, কামিন্স ১০১। হ্যাজলউড ২টি আর স্টার্ক তুলে নিয়েছেন ১ উইকেট।
টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছিল ভারত। শুরুটা তেমন ভালো না হলেও প্রথম দিনের নায়ক ছিলেন পূজারা। তিনি প্রথমে মৈনাক আগারওয়াল ও পরে বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে ও হনুমা বিহারিকে সঙ্গে নিয়ে ভারতের বড় সংগ্রহের ভিতটা গড়ে দিয়েছিলেন। আগারওয়াল আউট হন ৭৭ রানে।

 

bottom