Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বিরোধী দলের সহিংসতা নয়, দেশ ও জনগণের কথা বলতেই সংসদে শক্তিশালী বিরোধী দল হতে চায় জাতীয় পার্টি। সংসদ পরিচালনায় যেন কোনো ঘাটতি না থাকে সে কথা বিবেচনা করেই জাতীয় পার্টি আলাপ-আলোচনার মাধ্যমে প্রধান বিরোধী দলের ভূমিকা রাখবে।


আজ শনিবার দুপুরে এক অনির্ধারিত ব্রিফিংয়ে গণমাধ্যম কর্মীদের এ কথা বলেন জি এম কাদের। জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে এই ব্রিফিং হয়।

গত বৃহস্পতিবার জাতীয় পার্টির সংসদ সদস্যরা শপথ নেন। তবে সেই অনুষ্ঠানে পার্টির চেয়ারম্যান এরশাদ ছিলেন না। শপথ নেওয়ার পর জাতীয় পার্টির সাংসদেরা সরকারের সঙ্গে থাকার সিদ্ধান্তের কথা জানান। তবে গতকাল শুক্রবার জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সই করা এক বিবৃতিতে জানানো হয়, জাতীয় পার্টিই হতে যাচ্ছে প্রধান বিরোধী দল। বিরোধীদলীয় নেতা হবেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। দলের কোনো সদস্য মন্ত্রী হবেন না। আজ এরশাদ দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে বিরোধী দলীয় চিফ হুইপ করার সিদ্ধান্তের কথা জানান।


জি এম কাদের দলের চেয়ারম্যানের সিদ্ধান্ত স্মরণ করিয়ে দিয়ে বলেন, সংসদীয় দল ও প্রধান বিরোধী দলের নেতার দায়িত্ব পালন করবেন হুসেইন মুহম্মদ এরশাদ। দলীয় চেয়ারম্যানের সিদ্ধান্ত অনুযায়ী তিনি (জিএম কাদের) বিরোধীদলীয় উপ-নেতার দায়িত্ব পালন করবেন ।

জি এম কাদের বলেন, মন্ত্রী পরিষদে জাতীয় পার্টির কোনো সদস্য থাকবে না। দেশের স্বার্থে যে কোনো সংস্কার ও সংশোধনে জাতীয় পার্টি ইতিবাচক ভূমিকা রাখবে।

এরশাদের শারীরিক অবস্থা নিয়ে জি এম কাদের বলেন, এরশাদ ভালো আছেন। স্পিকারের সঙ্গে সময় নির্ধারণ করে এরশাদ দ্রুতই সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন।

আজ ব্রিফ্রিংয়ের সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূইয়া, কেন্দ্রীয় নেতা ফায়েকুজ্জামান ফিরোজসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

bottom