Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় বাসের ৮ যাত্রী পুড়িয়ে হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত। একইসঙ্গে এ মামলার চার্জ গঠনের তারিখ আগামী ২৫ ফেব্রুয়ারি ধার্য করা হয়েছে। সোমবার দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আকবর এ আদেশ দেন।


Hostens.com - A home for your website

বেগম খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, বাসের আট যাত্রী হত্যা মামলায় গত ৭ জানুয়ারি জেলা ও দায়রা জজ আদালতে চার্জ গঠন এবং বেগম খালেদা জিয়ার জামিন শুনানির আবেদন ছিল। আদালত থেকে ১৬ জানুয়ারি পরবর্তী তারিখ ধার্য করা হয়। ওইদিন রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে তার জামিন শুনানি পিছিয়ে ৪ ফেব্রুয়ারি ধার্য করা হয়েছিল।

তিনি বলেন, দীর্ঘদিন পরে খালেদা জিয়ার এ মামলায় আমরা জামিন শুনানি করতে পেরেছি এবং আদালতে খালেদা জিয়ার পক্ষে বিস্তারিত যুক্তি উপস্থাপন করেছি। বিজ্ঞ আদালত উভয়পক্ষের শুনানি শেষে খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন এবং চার্জ গঠনের জন্য ২৫ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ ধার্য করেছেন। আমরা এ মামলায় ন্যায় বিচার পাইনি, আমরা উচ্চ আদালতে যাব। আশা করি সেখানে ন্যায় বিচার পাব।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেয়া হয়। পরে ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন অধিকতর তদন্ত শেষে খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে চার্জশিট দাখিল করেন।

bottom