Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

একুশ অগাস্ট মামলায় তারেক রহমানের যাবজ্জীবন সাজার রায়ের প্রতিবাদে ঢাকাসহ সারা দেশে কালো পতাকা মিছিলে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রোববার এক সংবাদ সম্মেলনে বলেন, “বিএনপির কেন্দ্র ঘোষিত কালো পতাকা মিছিলের কর্মসূচি আজকে ঢাকা মহানগরসহ সারাদেশে চলছে। এই কর্মসূচি হচ্ছে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানে বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দে্রয়ার প্রতিবাদে।” “এখন পর্যন্ত আমার জানামতে ঢাকা মহনগরসহ সারাদেশেই এ কর্মসূচি পালিত হচ্ছে এবং একইভাবে সরকারি জুলুমও অব্যাহত রয়েছে, বাধাও দেয়া হচ্ছে বিভিন্ন জায়গায়।”


ঝালকাঠিতে কালো পতাকা মিছিল থেকে পুলিশ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পিকে গ্রেপ্তার করেছে বলে জানান রিজভী।

তিনি নিজেও সকাল সাড়ে ৭টায় শ্যামলী সিনেমা হলের কাছে সড়কে নেতা-কর্মীদের নিয়ে কালো পতাকা মিছিল অংশ নেন।

সিলেটে ধরপাকড়

আগামী ২৪ অক্টোবর সিলেটে জাতীয় যুক্তফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে পুলিশ বিএনপির নেতা-কর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি ও গ্রেপ্তার করছে বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “সবচেয়ে দুঃখজনক হল, আশি বছরের একজন বৃদ্ধ, ১০ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি সাইদুর রহমান সাহেবকে গ্রেপ্তার করা হয়েছে। দলের কেউ বাসা বাড়িতে থাকতে পারছে না।”

জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে স্থানীয় প্রশাসন চণ্ডনীতি গ্রহণ করেছে বলে অভিযোগ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

তিনি বলেন, “সরকারের পুলিশ বাহিনী যে অমানবিক দননীতি চালাচ্ছে সিলেটে, আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গণতান্ত্রিক অধিকার ও রাজনৈতিক স্বাধীনতা, মানুষের বাক স্বাধীনতার অধিকার ফিরিয়ে দেওয়ার আহ্বান জানাচ্ছি।”

বিএনপির সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন শনিবার আদালতে হাজিরা দিতে গেলে জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর নিন্দা জানিয়ে অবিলম্বে তার মুক্তির দাবি জানান রিজভী।

পাশাপাশি চেয়ারপারসনের ব্যক্তিগত সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে বিএসএমএমইউ থেকে কারাগারে পাঠানোর এবং নোয়াখালীর সোনাইমুড়ি পৌর মেয়র বিএনপির সহসভাপতি মোতাহের হোসেন মানিকের বাড়িতে হামলার ঘটনার নিন্দা জানান তিনি।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন উপস্থিত ছিলেন।

bottom