Foto

Please Share If You Like This News


Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এসএসসি পরীক্ষার মতো এবার এইচএসসি সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। এবার ইনশাল্লাহ প্রশ্নপত্র ফাঁস হবে না।


Hostens.com - A home for your website

সোমবার সকালে রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষার ব্যাপারে গোয়েন্দা সংস্থাগুলো অত্যন্ত সক্রিয়। কেউ যদি প্রশ্নফাঁসের সঙ্গে যুক্ত থাকে, গুজব ছড়ানো, প্রতারণা করা, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, "অভিভাবক ও পরীক্ষার্থীদের প্রতি, শিক্ষকদের প্রতি আহ্বান জানাবো, কোনো রকম গুজবে কান দেবেন না। কোনো ধরনের প্রতারণার ফাঁদে পা দেবেন না। কারণ, আমরা বিশ্বাস করি প্রশ্নপত্র ইনশাল্লাহ ফাঁস হবে না এবং প্রশ্নপত্র ফাঁসমুক্তভাবে, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হবে।"

কোচিং সেন্টার নিয়ে মন্ত্রী বলেন, ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত কোচিং সেন্টারগুলো বন্ধ রাখা হয়েছে। এটি বিভিন্ন কারণেই রাখা হয়েছে, বিভিন্ন রকমের কোচিং আছে, যেহেতু এগুলোকে এখন আলাদা করতে পারছি না। কিছু অসাধুচক্র নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও নানা রকমের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত হয়ে যায়, সেজন্য সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা দিয়েছি।

সোমবার থেকে ১০টি শিক্ষা বোর্ডে একযোগে ২০১৯ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। এবার দেশের ৯ হাজার ৮১টি প্রতিষ্ঠানের ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। এরমধ্যে ছাত্র ৬ লাখ ৬৪ হাজার ৪৯৬ জন এবং ছাত্রী ৬ লাখ ৮৭ হাজার ৯ জন। লিখিত পরীক্ষা শেষ হবে ১১ মে। এরপর ১২ থেকে ২১ মের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

Report by - //dailysurma.com

Facebook Comments

bottom