Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

টপ ও মিডল অর্ডারের টানা ব্যর্থতার সিরিজে ইংল্যান্ডকে বারবার উদ্ধার করেছে লোয়ার মিডল অর্ডার। সেটির পুনরাবৃত্তি আবারও। আবারও ব্যাট হাতে দাঁড়িয়ে গেলেন জস বাটলার। স্যাম কারানের ব্যাটে আরেকটি গুরুত্বপূর্ণ ইনিংস। ইংল্যান্ডের লিড এগোচ্ছে তাই আড়াইশর পথে। প্রথম ইনিংসে ২৭ রানের ঘাটতি ঘুচিয়ে সাউথ্যাম্পটন টেস্টের তৃতীয় দিন শেষে ২৩৩ রানে এগিয়ে গেছে ইংল্যান্ড। হাতে আছে ২ উইকেট।


দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৬ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড শনিবার তৃতীয় দিন শেষ করেছে ৮ উইকেটে ২৬০ রান নিয়ে। প্রথম ইনিংসে ইংলিশরা করেছিল ২৪৬, ভারত ২৭৩।

২১ রানে পিছিয়ে থেকে দিন শুরু করেছিল ইংল্যান্ড। ঘাটতি পুষিয়ে দেওয়ার আগেই ফিরে যান অ্যালেস্টার কুক। ব্যর্থতার ধারাবাহিকতায় ইংল্যান্ডের অভিজ্ঞতম ব্যাটসম্যান এবার করেছেন ১২।

তিনে মইন আলিকে নামিয়ে চমকে দিয়েছিল ইংল্যান্ড। কাজে লাগেনি সেই ফাটকা। ৯ রানে তাকে ফেরান ইশান্ত শর্মা।

দলে জায়গা বাঁচানোর লড়াইয়ে থাকা কিটন জেনিংস এদিন উইকেট আঁকড়ে ছিলেন লড়াই করে। প্রিয় পজিশন চারে নেমে জো রুট খেলছিলেন আস্থায়। তৃতীয় উইকেটে দুজনের জুটিতে আসে ৫৯ রান।

লাঞ্চের আগের ওভারে জেনিংসকে (৩৬) ফিরিয়ে জুটি ভাঙেন মোহাম্মদ শামি। লাঞ্চের পর প্রথম বলেই এই পেসার ব্যাট প্যাডের ফাঁক গলে বোল্ড করেন জনি বেয়ারস্টোকে। আবার চাপে পড়ে যায় ইংলিশরা।

রুট আর বেন স্টোকসের জুটি চেষ্টা করেছিল প্রতিরোধের। খুব বেশি দূর যেতে পারেনি এই জুটিও। ফিফটি থেকে ২ রান দূরে রুট ফেরেন রান আউটে। ১২২ রানে ইংল্যান্ড হারায় পঞ্চম উইকেট।

 

লোয়ার মিডল অর্ডারের লড়াই এরপর থেকেই। স্টোকস ও জস বাটলার ষষ্ঠ উইকেট জুটিতে যোগ করেন ৫৬ রান। স্টোকস ছিলেন খুবই সাবধানী। রান বাড়ানোর কাজটা বেশিরভাগ সময় করেছেন বাটলার।

এক প্রান্ত থেকে লম্বা স্পেলে বোলিং করে যাওয়া রবিচন্দ্রন অশ্বিন ভেঙেছেন এই জুটি। নিজের সহজাত ব্যাটিংয়ের সঙ্গে আপোস করে স্টোকস করেছেন ১১০ বলে ৩০ রান।

বাটলারের সঙ্গে জুটি বাঁধেন এবার কারান। দুজনে উপহার দেন আরও একটি ফিফটি জুটি। সপ্তম উইকেটে দুজন গড়েছেন ৫৫ রানের জুটি।

দারুণ খেলতে থাকা বাটলারকে ৬৯ রানে ফিরিয়ছেন ইশান্ত। শেষ বেলায় শামি ফিরিয়েছেন আদিল রশিদকে। তবে ইংল্যান্ডের লিড আরও বাড়ানোর আশা হয়ে টিকে আছেন কারান। প্রথম ইনিংসে ৭৮ রানের ইনিংসর পর তরুণ অলরাউন্ডার এবার অপরাজিত ৩৭ রানে।

bottom