Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

সীমাহীন অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।


Hostens.com - A home for your website

এ দাবিতে আজ জাতীয় ঐক্যফ্রন্ট ও তাদের প্রার্থী নির্বাচন কমিশনে স্মারকলিপি দেবে। এখান থেকেই পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে জোটটি।

স্মারকলিপি দেয়ার আগে ধানের শীষের প্রার্থীদের নিয়ে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক করবে বিএনপির নীতিনির্ধারকরা।

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটে থাকা ধানের শীষের প্রার্থীরাও অংশ নেবেন। জোট ও ফ্রন্টের শীর্ষ নেতারাও সেখানে থাকবেন।

তবে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন থাকবেন না। ঘণ্টাব্যাপী বৈঠক শেষে একটি প্রতিনিধি দল যাবে নির্বাচন কমিশন সচিবালয়ে।

সদ্য সমাপ্ত ভোটের অনিয়মের চিত্র তুলে ধরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাকে স্মারকলিপি দেবেন তারা।

জানতে চাইলে ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, সকাল ১০টায় গুলশানে ধানের শীষের প্রার্থীদের বৈঠক হবে। এরপর প্রতিনিধি দল যাবে নির্বাচন কমিশনে। সেখানে ভোটের অনিয়মের চিত্র তুলে ধরে সিইসিকে স্মারকলিপি দেয়া হবে।

সূত্র জানিয়েছে, নির্বাচনে অংশ নেয়া ধানের শীষের প্রার্থীদের মুখ থেকে ভোটের অনিয়মের বর্ণনা শুনবে বিএনপির হাইকমান্ড। এরপর তাদের কাছ থেকে অনিয়মের প্রমাণগুলোও সংগ্রহ করা হবে।

প্রয়োজনে এসব নিয়ে আদালতে যাবেন প্রার্থীরা। ঢাকায় বিভিন্ন দেশের দূতাবাসেও অনিয়মের চিত্র নিয়ে একটি লিখিত কপি পাঠানো হবে। এছাড়া এ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবে।

নির্বাচনে অনিয়মের পক্ষে দেশে-বিদেশে একটি জনমত তৈরি করতে চায় ঐক্যফ্রন্ট।

জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ভোটে অনিয়ম-কারচুপির প্রমাণ, প্রতিটি কেন্দ্রের ‘অস্বাভাবিক’ ভোটের হিসাব, গ্রেফতার এজেন্ট ও নেতাকর্মীদের তালিকা, সহিংসতায় আহত ও নিহতদের তালিকাসহ ৮টি বিষয়ে তথ্যসহ একটি প্রতিবেদন দিতে প্রার্থীদের বলা হয়েছে। ভোট কারচুপির ভিডিও থাকলে তাও প্রতিবেদনের সঙ্গে দিতে বলা হয়েছে।

 

bottom