Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

সাপ্তাহিক ছুটি, সরকার–ঘোষিত ছুটিসহ ১৯ ডিসেম্বর থেকে আগামী ১ জানুয়ারি পর্যন্ত কোর্টের অবকাশের কারণে সর্বোচ্চ আদালত তথা সুপ্রিম কোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।


এ সময় মামলাসংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে বিচারিক বেঞ্চ গঠন করা হয়েছে। এর মধ্যে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এবং বিচারপতি মো. সেলিমের একক বেঞ্চে ফৌজদারি মামলাসংক্রান্ত বিষয়াদির শুনানি নিষ্পত্তি হবে।

বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ, বিচারপতি মো. খশরুজ্জামানের একক বেঞ্চে দেওয়ানিসংক্রান্ত মামলা শুনানি ও নিষ্পত্তি অনুষ্ঠিত হবে।

বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ, বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে রিটসংক্রান্ত বিষয়াদির শুনানি অনুষ্ঠিত হবে।

বিচারপতি কে এম কামরুল কাদেরের একক বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন বিষয়াদি, ব্যাংক, কোম্পানিসংক্রান্ত মামলার শুনানি ও নিষ্পত্তি হবে।

এ ছাড়া সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মামলাসংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য ভেকেশান জাজ হিসেবে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে মনোনীত করা হয়েছে। এ–সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিচারপতি মো. নূরুজ্জামান ২৪ ও ৩১ ডিসেম্বর বেলা ১১টা থেকে আপিল বিভাগের চেম্বার কোর্টে জরুরি মামলাসংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করবেন। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এ–সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

bottom