Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে হ্যামিল্টনের সেডন পার্কে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে কখনোই টেস্ট ম্যাচ জেতার স্বাদ পায়নি বাংলাদেশ। ফলে কিউইরা এবার জিততে পারলে তা হবে টাইগারদের বিপক্ষে টানা ৫ম টেস্ট সিরিজ জয়।


২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া সিরিজের স্পষ্ট ফেভারিট স্বাগতিকরা। কিন্তু তাদের অধিনায়ক তাতে একমত নন। হ্যামিল্টনে সেডন পার্কে প্রথম টেস্ট শুরুর আগে নিজের দলকে সতর্ক করে উইলিয়ামসন বলেন, ’আন্তর্জাতিক ক্রিকেটে সব দলই বিপজ্জনক।’

সাম্প্রতিক সময়ে যেসব টেস্ট খেলা হয়েছে, সেগুলোর রেকর্ড ঘাটলে কিউই অধিনায়কের বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করার সুযোগ খুব কম। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার মাটিতে শ্রীলঙ্কার ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়, উইন্ডিজের মাটিতে ইংলিশদের পরাজয়, যে ইংল্যান্ড কি-না তার কিছুদিন আগেই শ্রীলঙ্কাকে তাদের মাটিতেই হারিয়ে রীতিমত উড়ছিল।
কিউই অধিনায়কও সেই উদাহরণই দিলেন, ’সাম্প্রতিক সময়ে বেশকিছু বড় দল হতাশার মুখে পড়েছে। তারা সবাই প্রতিভাবান। আমরা দেখেছি দক্ষিণ আফ্রিকায় জয় পেয়েছে শ্রীলঙ্কা, যা অসাধারণ অর্জন। দক্ষিণ আফ্রিকার মতো দলকে যেকোনো জায়গায়ই হারানো কঠিন। এতেই বোঝা যায়, যে কেউ যে কাউকে হারাতে পারে।’

কিউই দলপতি বলেন, ’র‍্যাংকিংয়ের দুইয়ে থাকার কোনো মানে থাকবে না, যদি বাংলাদেশের বিপক্ষে দল খারাপ খেলে।’

এদিকে বাংলাদেশের ভারপ্রাপ্ত টেস্ট অধিনায়ক মাহমুদউল্লাহ’র মতে, নিউজিল্যান্ডের কন্ডিশন হবে সফরকারীদের জন্য সবচেয়ে বড় প্রতিপক্ষ। তবে ইতিবাচক থেকেই সিরিজ শুরু করতে চান তিনি।

আইসিসি’র সর্বশেষ টেস্ট র‍্যাংকিংয়ের দুইয়ে অবস্থান করছে নিউজিল্যান্ড। তাদের টেস্ট ইতিহাসের সর্বোচ্চ এই অবস্থান নিয়ে র‍্যাংকিংয়ের ৯-এ থাকা বাংলাদেশের বিপক্ষে তিন টেস্টের সিরিজ খেলতে নামছে কিউইরা।

মঙ্গলবার দিবাগত রাতে বাংলাদেশ সময় ভোর ৪টায় তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে দু’দল।

bottom