Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

ভারতের লোকসভা নির্বাচনে বিশাল ব্যবধানে বিজেপি নেতৃত্বাধীন জোট এগিয়ে থাকলেও পশ্চিমবঙ্গে এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। সেই সঙ্গে পশ্চিমবঙ্গে এগিয়ে আছেন দুই অভিনেত্রী মিমি চক্রবর্তী ও নুসরাত জাহান।


ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির সর্বশেষ তথ্যমতে, লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন মিমি চক্রবর্তী। আর বসিরহাট কেন্দ্র থেকে এই দলের পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন আরেক অভিনেত্রী নুসরাত জাহান। দুই কেন্দ্রেই এই দুই অভিনেত্রী এগিয়ে রয়েছেন। আনন্দবাজারের তথ্যমতে, মিমি তার নিকটতম প্রতিদ্বন্ধীর থেকে প্রায় ১০ হাজার ভোটে এগিয়ে আছেন।

এদিকে সারা দেশ থেকে আসা ফলাফল অনুযায়ী এনডিটিভি জানায়, মধ্য প্রদেশ, উত্তর প্রদেশ, কর্ণাটক,রাজস্থান ও গুজরাটে এখন পর্যন্ত পাওয়া ফলাফলে বেশ এগিয়ে আছে বিজেপি নেতৃত্বাধীন জোট। এছাড়া তামিল নাড়ুতে এগিয়ে আছে ডিএমকে-কংগ্রেস জোট। আর পাঞ্জাবে এগিয়ে আছে কংগ্রেস। এদিকে পশ্চিমবঙ্গের মোট ৪২টি আসনের এখন পর্যন্ত ৫টিতে তৃণমূল কংগ্রেস, ৪টিতে বিজেপি এবং ৩টিতে কংগ্রেস এগিয়ে আছে।

পশ্চিমবঙ্গে মোট ৪২ আসনের মধ্যে ৩১টির ফল পাওয়া গেছে। এতে তৃণমূল পেয়েছে ১৮টি, বিজেপি ১২টি এবং কংগ্রেস পেয়েছে ১টি আসন। এর আগের দুই নির্বাচনেও মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গে সরকার গঠন করে।

উল্লেখ্য, ১১ এপ্রিল শুরু হয়ে ১৯ মে পর্যন্ত চলে ভারতে পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার সাত ধাপের নির্বাচনের ভোটগ্রহণ। প্রায় ৮৩ কোটির বেশি ভোটারের জন্য ৫৪২ আসনের ৯ লাখ কেন্দ্রে মোট সাত পর্বে চলে এই ভোটগ্রহণ। কোনো দলকে সরকার গঠন করতে হলে পেতে হবে ৫৪৩ আসনের মধ্যে ২৭২টি আসন।

bottom