Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

ভারতের আসামে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ১০২ জনে দাঁড়িয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো ৩৪১ জন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


ভারতীয় সংবাদমাধ্যম জানায়, শুক্রবার ভারতের আসাম রাজ্যের গোলাঘাট ও জোড়হাটে এই মদ-বিষক্রিয়ায় মৃত্যুর ঘটনা ঘটে।রাজ্য সরকার এ ঘটনায় পৃথক দুইটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে।

পুলিশ জানায়, প্রথম ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাতে গুয়াহাটি থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে, গোলাঘাটের সালমোরা চা-বাগানে অন্যটি জোড়হাটের তিতাবরের প্রত্যন্ত গ্রামে। উভয় ঘটনায় হতাহতদের বেশিরভাগই চা-বাগানের শ্রমিক। বেতন পাওয়ার পর বৃহস্পতিবার তারা স্থানীয়ভাবে বানানো মদ পান করেন।

দেশটির স্থানীয় স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, মৃতদের মধ্যে জোড়রহাট মেডিকেল কলেজে ৪৩ জনের মৃত্যু হয়েছে। সেখানে ভর্তি রয়েছেন ২২১ জন। গোলাঘাট সিভিল হাসপাতালে মৃতের সংখ্যা ৫৯। ভর্তি রয়েছেন ১১১। এ ছাড়াও তিতাবর মহকুমা হাসপাতালে ভর্তি রয়েছেন ৮ জন। যারা ভর্তি রয়েছেন তাদের অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক। পরিস্থিতি সামাল দিতে ডিব্রুগড় ও তেজপুর মেডিকেল কলেজ থেকে বাড়তি চিকিৎসকদের এই দুই জায়গায় নিয়ে আসা হয়েছে।

আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল রবিবার গুয়াহাটিতে জরুরি বৈঠক ডাকেন। তিনি এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। এছাড়া নিহতের পরিবারকে ২ লক্ষ করে আর্থিক সহযোগিতা দেয়া হবে বলে জানানো হয়েছে।

bottom