Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ৪-১ ব্যবধানে হারের পর প্রথম টি-টোয়েন্টিতেই ভারতকে ৮০ রানের বিশাল ব্যবধানে হারালো নিউজিল্যান্ড। ওয়েলিংটনে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে শুরুতে ব্যাট করে ৬ উইকেটে ২১৯ রানের বড় স্কোর গড়েছে দলটি। ২২০ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৩৯ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস।


ম্যাচের শুরুতে টস হেরে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার টিম সেইফার্ট ও কলিন মুনরো ৮৬ রানের জুটি গড়েন। এরপর মুনরো আউট হয়ে যান। আউট হওয়ার আগেই ২০ বল থেকে দুটি চার ও দুটি ছক্কার মারে করেন ৩৪ রান। মুনরো ফিরে গেলেও সেইফার্ট ঝড় চলতে থাকে। দ্বিতীয় উইকেটে কেন উইলিয়ামসনকে নিয়ে যোগ করেন আরও ৪৮ রান। এরপর সেইফার্ট আউট হয়ে যান। তবে কাজের কাজটি আগেই করে যান ৪৩ বল থেকে ৭টি চার ও ৬টি ছক্কার মারে ৮৩ রানের ঝড়ো ইনিংস খেলে।

পরবর্তী ব্যাটসম্যানদের মধ্যে রস টেলর ও স্কট কুজেলেইন সেই ঝড় অব্যাহত রাখেন। তারা বড় স্কোর গড়ার সুযোগ না পেলেও দলীয় স্কোরকে নিয়ে যান বড় জায়গায়। টেলর ১৪ বল থেকে করেন ২৩ রান। আর কুজেলেইন ৭ বল থেকে ২০ রান করে অপরাজিত থাকেন। ভারতের পক্ষে হার্দিক পান্ডে সর্বোচ্চ দুটি উইকেট নেন।

২২০ রানের জবাবে ব্যাটিঙ্গয়ে নেমে দলীয় ১৮ রানে আউট হন মাত্র ১ রান করা ওপেনার রোহিত শর্মা। ২৯ রান করে ফেরেন আরেক ওপেনার শিখর ধোয়ান। তিনে নামা বিজয় শংকর কিছুক্ষণ মাঠে টিকে থাকলেও রিশাভ পান্ত ফেরেন মাত্র ৪ রানে। তবে তার পর ২৭ রানে বিজয় আউট হলে মাঠে আসেন ধোনি। ধোনি এক দিক থেকে দলের হাল ধরে রাখলেও একে একে বিদায় নেন ৫ রান করা দিনেশ কার্তিক ও ৪ রান করা হার্ফিক পাণ্ডে। এরপর মাঠে আসেন ক্রুনাল পাণ্ডে। ধোনির সঙ্গে জুটি গড়ে তোলেন ব্যক্তিগত ২০ রান। তার বিদায়ের পর ভুবনেশ্বর কুমার ১ ও যুভেন্দ্র চহল ১ রানেই সাজঘরে ফেরেন। ধোনি আউট হন ব্যক্তিগত ৩৯ রানে। এটি ভারতের পক্ষে এই ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ রান। ইনিংস শেষে খলিল আহমেদ ১ রানে অপরাজিত থাকেন। এতে করে ভারতের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৩৯ রানেই।

বল হাতে নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউথ তুলে নেন ৩টি উইকেট। লুকি ফার্গুসন, মিচেল স্যান্টনার এবং ইস সোধি নেন দুইটি করে উইকেট। এছাড়াও ড্যারিল মিচেল একটি উইকেট নেন। এর মধ্য দিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিতে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিক নিউজিল্যান্ড।

bottom