Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

এক প্রকৌশলীকে চট্টগ্রাম সিটির মেয়রের কথিত থাপ্পড় মারার ঘটনার পক্ষে-বিপক্ষে আজ বুধবারও নগরে মানববন্ধন হয়েছে। বেলা ১১টায় জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীরা সংস্থার প্রকৌশলীকে ‘থাপ্পড় মারার প্রতিবাদে’ নগরের জিইসি মোড়ে মানববন্ধন করেন।


মেয়রের সঙ্গে "অশোভন আচরণের প্রতিবাদ এবং সহকারী প্রকৌশলীকে প্রত্যাহারের দাবিতে" মানববন্ধন করেন সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা। আজ সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনটি হয়।
গতকাল মঙ্গলবারও এ ঘটনার প্রতিবাদ জানিয়ে কর্মবিরতি পালন করেন জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল ইয়াং ইঞ্জিনিয়ার্স ফোরাম নামের একটি সংগঠন মেয়রের সঙ্গে "ঔদ্ধত্যপূর্ণ" আচরণের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করে।

চট্টগ্রাম নগরের হালিশহরের বড়পোলের বরফকল এলাকায় পোর্ট কানেকটিং (পিসি) সড়ক ও নালা সোজা করার জায়গা নিয়ে সিটি করপোরেশন ও গৃহায়ণ কর্তৃপক্ষের মধ্যে জটিলতা সৃষ্টি হয়। জটিলতা নিরসন করতে সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম নগর ভবনে সিটি করপোরেশন ও গৃহায়ণ কর্তৃপক্ষের কর্মকর্তাদের মধ্যে বৈঠক হয়। বৈঠকের মধ্যে এই কাণ্ড ঘটে।

গৃহায়ণের কর্মকর্তাদের অভিযোগ, বৈঠকের একপর্যায়ে মেয়র নাছির উদ্দীন গৃহায়ণ কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী আশ্রাফুজ্জামানকে থাপ্পড় দেন। এরপর নগরের পশ্চিম মাদারবাড়ীর ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়েরও এই প্রকৌশলীকে ঘুষি মারেন।
প্রকৌশলীকে থাপ্পড় মারার অভিযোগ অস্বীকার করেছেন মেয়র নাছির উদ্দীন। গতকাল মঙ্গলবার প্রথম আলোকে তিনি বলেন, নগরবাসীর স্বার্থে সড়ক ও নালা সোজা করা হচ্ছে। কিন্তু গৃহায়ণ কর্তৃপক্ষের এক কনিষ্ঠ প্রকৌশলী রীতিনীতি ভেঙে তাঁর (মেয়র) সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন। এ জন্য তাঁকে বকাঝকা করা হয়েছে।

আজ প্রকৌশলীরা তাঁদের মানববন্ধন কর্মসূচি থেকে কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। তাঁরা মেয়রের আচরণের প্রতিবাদ জানান।
সিটি মেয়েরর সঙ্গে অশোভন আচরণের প্রতিবাদে হওয়া মানববন্ধনে আগামী ৩৬ ঘণ্টার মধ্যে সহকারী প্রকৌশলীকে প্রত্যাহারের সময়সীমা বেঁধে দেওয়া হয়। কাল বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত সিটির সব ওয়ার্ড কার্যালয় বন্ধ রাখারও ঘোষণা দেন কাউন্সিলররা।

bottom