Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

প্রথম লেগে নিজেদের মাঠে সাউদাম্পটনকে ৩-০ গোলে হারিয়েছিল লিভারপুল। শুক্রবার রাতে তাদের মাঠে গিয়ে শুরুতেই গোল হজম করে পিছিয়ে পড়েছিল ক্লপের শিষ্যরা। প্রথমার্ধে সমতায় ফিরলেও শেষ মুহূর্তে সালাহর দুর্দান্ত গোল আর হেন্ডারসনের জয়সূচক গোলে ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। এ জয়ে চেলসিকে হটিয়ে ফের শীর্ষে পৌঁছে গেছে সালাহরা।


পুরো ম্যাচে স্বাগতিকেরা হলুদ কার্ড দেখেছে দুটি। আর লিভারপুলের সালাহ, রবার্টসন, হেন্ডারসন ও মানে; শেষ ১০ মিনিটের মধ্যেই এ চারজনকে হলুদ কার্ড দেখান রেফারি। জয়ের জন্য মরিয়া লিভারপুল খেলোয়াড়েরা শেষদিকে বেপরোয়া হয়ে ওঠেন। সেটা তাদের শরীরী ভাষাতেও ফুটে ওঠে। মরিয়া না হয়ে যে তাঁদের আর উপায়ও ছিল না! শীর্ষে পৌঁছাতে হলে যে জিততে হবে। ইপিএলে শীর্ষস্থান নিয়ে লিভারপুল-ম্যানচেস্টার সিটি যে ইঁদুর দৌড় সেটা সবারই জানা। এ জয়ে ম্যানসিটি থেকে এক ম্যাচ বেশি খেলা লিভারপুলের সংগ্রহ ৮২ পয়েন্ট। আর সিটি পিছিয়ে আছে ২ পয়েন্টে।

আজকের ম্যাচের শুরুতেই গোল হজম করে বসে ক্লপের শিষ্যরা। ম্যাচের নবম মিনিটে লিভারপুলের জালে বল জড়ান শেন লং। আয়ারল্যান্ডের চতুর্থ খেলোয়াড় হিসেবে ইপিএলে ৫০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলেন সাউদাম্পটনের এই ফরোয়ার্ড। গোল পরিশোধে মরিয়া অতিথিরা বলের দখল নিয়ে একের পর এক আক্রমণে উঠেও ব্যর্থ হচ্ছিল বারবার। লিভারপুল গোলের দেখা পায় ৩৬তম মিনিটে। নাবি কেইতার গোলে সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দুই দল।
দ্বিতীয়ার্ধের খেলাও যখন শেষ পর্যায়ে, ম্যাচের স্কোরলাইন তখনো ১-১। ৮০তম মিনিটে সালাহর দুর্দান্ত গোলে ব্যবধান দ্বিগুণ করে ইংলিশ জায়ান্টরা। হেন্ডারসনের বাড়ানো বল একাই টেনে নিয়ে জালে জড়ান লিভারপুলের মিসরীয় এই তারকা। মিনিট ছয়েক পর হেন্ডারসনের গোলে জয় নিশ্চিত করে লিভারপুল। ফিরমিনোর বাড়ানো বল জালে জড়ান হেন্ডারসন।

 

bottom