Foto

Please Share If You Like This News


Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

সেঞ্চুরিয়নে ফখর জামানের উইকেট নিয়ে টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ উইকেটশিকারের রেকর্ড গড়েছেন ডেল স্টেইন


Hostens.com - A home for your website

কাঁধের চোট থেকে ফিরে গত দুই বছরে টেস্ট খেলেছেন মাত্র সাতটি। বয়সও টপকে গেছে পঁয়ত্রিশের কোট। আইপিএলে কোনো ফ্র্যাঞ্চাইজি দলই তাঁকে কেনেনি এবার। ডেল স্টেইন কি রাগটা মনের মধ্যে পুষে রেখেছিলেন? তা ছাড়া আর কি! নিজের সামর্থ্যকে আরেকবার প্রমাণের তাগিদ থেকেই হয়তো সেঞ্চুরিয়ন টেস্টে রেকর্ড গড়তে সময় নিয়েছেন মাত্র ১৯ বল!

মোটামুটি সবাই প্রস্তুত ছিল। সবারই বিশ্বাস ছিল, সেঞ্চুরিয়নেই রেকর্ডটি হয়ে যাবে। কিন্তু কে ভেবেছিল এত দ্রুত! টস জিতে আগে ব্যাটিংয়ে নেমেছিল পাকিস্তান। সপ্তম ওভারে ডেল স্টেইনের লেংথ বলে উইকেটের পেছনে ক্যাচ দেন পাকিস্তানি ওপেনার ফখর জামান। আর সঙ্গে সঙ্গে সুপার স্পোর্ট পার্কের ডিস্ক জকি চালিয়ে দিলেন টিনা টার্নারের বিখ্যাত গান ‘সিম্পলি দ্য বেষ্ট।’ একদম জুতসই নৈবেদ্যই বটে!

ডেল স্টেইন এখন টেস্টে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেটশিকারি। ফখর জামানের উইকেটটি নিয়ে শন পোলককে পেছনে ফেললেন এই পেসার। ১০৮ টেস্টে ৪২১ উইকেট নিয়ে রেকর্ডটি গত এক দশক দখলে রেখেছিলেন পোলক। পূর্বসূরির চেয়ে ১৯ টেস্ট কম খেলেই রেকর্ডটি নিজের করে নিলেন ডেল স্টেইন (৮৯*তম টেস্ট)। সুপার স্পোর্ট পার্কের দর্শকেরা উঠে দাঁড়িয়ে সম্মান জানান সর্বকালের অন্যতম সেরা এই বোলারকে। শন পোলক রেকর্ড হাতছাড়া করেও খুশি। উত্তরসূরিকে অভিবাদন জানিয়েছেন এভাবে, ‘একজন অসাধারণ পারফরমার। আক্রমণভাগে সত্যিকারের নেতা।’ এবি ডি ভিলিয়ার্স টুইট করেছেন, ‘তোমাকে কুর্নিশ। একজন খেলোয়াড় বটে! সুপার স্পোর্ট পার্কে “সিম্পলি দ্য বেষ্ট” গানটির সমার্থক। এখানেই সব শুরু হয়েছিল। তোমাকে অভিবাদন কিংবদন্তি।’

ডেল স্টেইন চার শ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন ২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে। এ সময়ের মধ্যে খেলেছেন মাত্র আট টেস্ট। চোটের সঙ্গে যুঝতে গিয়ে যে এই সময়ে টেস্ট ম্যাচ খেলার সংখ্যা বাড়াতে পারেননি তা বলাই বাহুল্য। তবে আজ সেঞ্চুরিয়নে শুরু ‘বক্সিং ডে’ টেস্টের আগে ডেল স্টেইন যে নিজেকে প্রস্তুত রেখেছিলেন তা টের পাওয়া গেছে ম্যাচ শুরুর আগেই। ৩৫ বছর বয়সী এই পেসার ভালো পারফর্ম করতে যেন টগবগ করে ফুটছিলেন! তাই ম্যাচের আগে সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘নিজেকে ২৩ বছর বয়সীর মতো লাগছে।’ ফখর জামান কিন্তু এই কথার ভেতরে সুপ্ত আগুনটা হাড়ে হাড়ে টের পেয়েছেন।

পোলক তাঁর উত্তরসূরির ঝুলিতে আরও অনেক উইকেট দেখার পাশাপাশি একটি প্রশংসাপত্রও দিয়ে দিলেন, ‘টেস্টে সে দক্ষিণ আফ্রিকার সেরা ফাস্ট বোলার। এ জন্য আমার কথার দরকার নেই, রেকর্ড ও পরিসংখ্যানই তার হয়ে কথা বলছে।’ ওদিকে পরিসংখ্যানও বলছে, টেস্টে ন্যূনতম ২০০ উইকেট পেয়েছেন এমন বোলারদের মধ্যে ডেল স্টেইনের স্ট্রাইক রেটই সবচেয়ে ভালো (৪২.০)।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের স্কোর ৪ উইকেট ৬৭।

Report by - //dailysurma.com

Facebook Comments

bottom