Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। তিনি বলেন, দক্ষতা উন্নয়নের মাধ্যমে দারিদ্র্য কমবে।


তিনি আজ প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরী ও মাদ্রাসা বিভাগ আয়োজিত ’ইন্টারন্যাশনাল স্কিলস কনফারেন্স-২০১৯’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের মাধ্যমে ক্ষুধা, দারিদ্র্য ও বৈষম্যমুক্ত দেশ প্রতিষ্ঠায় দক্ষ নাগরিক হিসেবে গড়ে ওঠতে সবাইর প্রতি আহবান জানান। তিনি বলেন, বর্তমান বিশ্বকে মোকাবেলা করতে দক্ষতা উন্নয়নের বিকল্প নাই।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরী ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর।

তিনি বলেন, দক্ষতা উন্নয়নের মাধ্যমে দারিদ্র্যতার হারও কমে আসবে। ইতোমধ্যে বিগত এক দশকে দারিদ্র্যের হার ৪০শতাংশ থেকে ২২ শতাংশে নেমে এসেছে।

স্পিকার বলেন, সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরী ও ভোকেশনাল শিক্ষার প্রসার দক্ষ জনশক্তি তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। কারিগরী শিক্ষা ও এ সংক্রান্ত প্রশিক্ষণ দক্ষতা উন্নয়নে ভূমিকা রাখে, যা সামগ্রিক উন্নয়নের অবিচ্ছেদ্য অংশ।
অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়, কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কর্মকর্তাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

bottom