Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং চারদিনের সফরে ঢাকা পৌঁছেছেন। শুক্রবার সকাল ৮টার পর রয়েল ভুটান এয়ারলাইনসে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।


এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানান। পরে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। বিমানবন্দর থেকে তিনি সরাসরি সাভার স্মৃতিসৌধে গিয়ে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে যান।

তার সফরকালে বাঙালির পহেলা বৈশাখের উত্সব হবে। এই উত্সব ভুটানের প্রধানমন্ত্রীরও পছন্দের। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (পিজি হাসপাতাল) সাবেক ছাত্র হওয়ায় ঢাকা ও ময়মনসিংহে অনেকবার পহেলা বৈশাখ উদযাপন করেছেন তিনি। এজন্য এই সময়কে তিনি সফরের জন্য বেছে নিয়েছেন।

সফরকালে পহেলা বৈশাখের অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন শেরিং। ১৪ এপ্রিল সকাল সাড়ে ছয়টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত সুরের ধারার পহেলা বৈশাখ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এ ছাড়া পুরনো বিদ্যাপীঠ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ এবং পিজি হাসপাতালেও তিনি যাবেন।

আগামীকাল শনিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন ভুটানের প্রধানমন্ত্রী শেরিং। সেখানে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক (এমওইউ) সই হবে। এদিন সন্ধ্যায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রধানমন্ত্রী আয়োজিত নৈশভোজে অংশ নেবেন শেরিং। সোমবার সকালে তিনি থিম্পুর উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

 

bottom