Foto

Please Share If You Like This News


Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়াসহ যে কোনো সাজাপ্রাপ্ত বন্দিকে মুক্তি দেওয়ার এখতিয়ার হচ্ছে আদালতের। দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলেও মুক্তি মিলতে পারে। বিএনপি বারবার প্রধানমন্ত্রীর কাছে মুক্তির আহ্বান জানিয়ে প্রকৃতপক্ষে আদালতের প্রতি অশ্রদ্ধা জানাচ্ছে। আইন-আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছে। এটা সমীচীন নয়। বিএনপির কথায় মনে হচ্ছে প্রধানমন্ত্রীকে প্রধান বিচারপতির দায়িত্বও পালন করতে হবে।


Hostens.com - A home for your website

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর খালেদা জিয়ার মুক্তি দাবির প্রতিক্রিয়া জানাচ্ছিলেন তথ্যমন্ত্রী।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, বিএনপি খালেদা জিয়ার মুক্তি চাইলে আদালতের প্রক্রিয়ার মাধ্যমে এগোতে হবে। আইনি প্রক্রিয়া ছাড়া অন্য কোনো পথে তার মুক্তি সম্ভবপর নয়। বিএনপির কাছে আরেকটি পথ খোলা আছে। সেটি হচ্ছে খালেদা জিয়া দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করতে পারেন। তাহলে রাষ্ট্রপতি তাকে ক্ষমা করতেও পারেন। এর বাইরে অন্য কোনো সুযোগ নেই।

বিএনপি-জামায়াতের সম্পর্কোচ্ছেদ নিয়ে প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপি জামায়াতকে ছাড়তে চায় না, জামায়াতই বিএনপিকে ছেড়ে চলে যাচ্ছে। তিনি বলেন, বিএনপি যদি ঘোষণা দিয়ে বলে যে ২০ বছর ধরে যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গে সংসার করে তারা ভুল করেছে। এখন তাদের উপলব্ধি হয়েছে যে যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গে আর থাকা যাবে না। তাহলে বিএনপি অবশ্যই সাধুবাদ পাবে। বাস্তবতা হচ্ছে জামায়াতই বিএনপিকে ছেড়ে চলে যাচ্ছে। এখানে বিএনপিকে সাধুবাদ জানানোর কিছু নেই। তবে তাদের যে ঐক্য সেটা আদর্শিক। তাই প্রকৃতপক্ষে তারা আলাদা হবে না।

ডাকসু নির্বাচনের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি জাতীয় নির্বাচন নিয়ে নানা ধরনের আবদার করে। তাদের ছাত্র সংগঠন ছাত্রদলও ডাকসু নির্বাচন নিয়ে নানা ধরনের আবদার জানাতে শুরু করেছে। ডাকসু সৃষ্টি হওয়ার পর থেকে গঠনতন্ত্র অনুযায়ী হলে হলে ভোট হয়েছে। এবারও একইভাবে ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করা হয়। অথচ ছাত্রদল বলছে, হলে ভোট গ্রহণ করা যাবে না।

Report by - //dailysurma.com

Facebook Comments

bottom