Foto

Please Share If You Like This News

Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

রাজধানীর অভিজাত এলাকা বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে আকাশচুম্বী ফারুক রূপায়ণ (এফ আর) টাওয়ারে অগ্নিকাণ্ডে মামলা দায়ের করা হয়েছে। শনিবার দুপুরে পুলিশ বাদি হয়ে বনানী থানায় মামলাটি দায়ের করে। ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।


এর আগে শুক্রবার বিকেলে বনানীতে ঘটনাস্থল পরিদর্শন শেষে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছিলেন, আগুনে নিহতদের পরিবারের সদস্যরা মামলা না করলে পুলিশ বাদি হয়ে মামলা করবে।

বৃহস্পতিবার সাড়ে ১২টার দিকে হঠাৎ ’আগুন আগুন’ বলে চিৎকার শুরু হয় রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউর ৩২ নম্বর এফ আর টাওয়ার থেকে। দেখা যায়, বেরিয়ে আসছে আগুনের লেলিহান শিখা। এরপরই শুরু হয় দৌড়াদৌড়ি। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে ২২ তলাবিশিষ্ট ওই ভবনে। হঠাৎ পাল্টে যায় বনানীর দৃশ্যপট।

প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে সশস্ত্র বাহিনীর সদস্য ও বিমানবাহিনীর পাঁচটি হেলিকপ্টার ব্যবহার করা হয়। ভবনটির ছাদে আটকে পড়া অনেককে উদ্ধার করে বিমানবাহিনীর হেলিকপ্টার। এ ছাড়া অগ্নিনির্বাপণে হেলিকপ্টার থেকে ভবনটিতে পানিও ফেলা হয়।

এফ আর টাওয়ারের আগুনে ২৫ জন মারা গেছেন। এতে আহত ও দগ্ধ হয়েছেন অন্তত ৭০ জন।

 

bottom