Foto

Please Share If You Like This News


Buffer Digg Facebook Google LinkedIn Pinterest Print Reddit StumbleUpon Tumblr Twitter VK Yummly

বাংলাদেশে গেমিং সিরিজের নতুন ল্যাপটপ বিক্রয় শুরু করেছে তাইওয়ানিজ ব্র্যান্ড আসুস। ১৫.৬ ইঞ্চির ৬০ হার্য ডিসপ্লের টাফ এফএক্স ৫০৪ নামের এই ল্যাপটপ আসুসের নতুন গেমিং সিরিজ ‘দ্য আল্টিমেট ফোর্স’ বা ‘টাফ’ এর প্রথম ল্যাপটপ। এতে শুধু গেম খেলাই নয়, বিনোদনসহ অফিসিয়াল ডিজাইনিং, ভিডিও এডিটিংও করা যাবে।


Hostens.com - A home for your website

আসুস জানিয়েছে টাফ এফএক্স৫০৪ ল্যাপটপে আছে বিশেষভাবে তৈরি এন্টি-ডাস্ট কুলিং সিস্টেম আর হাইপার কুল টেকনোলজির সমন্বয়। তাই দীর্ঘ সময় ধরে গেম খেলা কিংবা কাজ করার পরও ল্যাপটপের তাপমাত্রা অতিরিক্ত বাড়বে না। থার্মাল সিস্টেম দীর্ঘক্ষণ ঠাণ্ডা থাকায় ভিডিও এডিটিংয়ের মত কাজেও এই ল্যাপটপের পারফরমেন্স থাকবে স্থিতিশীল। এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ৮ম প্রজন্মের ইন্টেল কোর আই ৫ প্রসেসর আর ৮ গিগাবাইট ডিডিআর-৪ র‌্যাম।

১ টেরাবাইট ৫৪০০ আরপিএমএর ফাইরকুডা সলিড-স্টেট হাইব্রিড ডিস্ক (এসএসএইচডি) অন্যান্য হার্ডডিস্কের তুলনায় প্রায় দ্বিগুণেরও অধিক দ্রুত এবং কম সময়ে গেম চালু করতে সক্ষম। এছাড়াও ল্যাপটপটি ২৫৬ গিগাবাইট এসএসডিসহ পাওয়া যাবে।

২.৫ সেন্টিমিটার পুরু এই ল্যাপটপের ওজন মাত্র ২.৩ কেজি। ল্যাপটপটিতে আরও থাকছে ডিটিএস হেডফোন ও ৭.১ চ্যানেল সারাউন্ড টেকনোলজি। ফলে হেডফোন ও ল্যাপটপ স্পিকারসহ এক্সটারনাল স্পিকারেও পাওয়া যাবে হোম থিয়েটারের মত সাউন্ড কোয়ালিটি। ১.৭ গিগাবাইট পার সেকেন্ড ডাটা ট্রান্সফার রেট নিয়ে বাজারে আসা এই এফএক্স ৫০৪ ল্যাপটপে আছে নতুন ইন্টেল ৮০২.১১এ সি ওয়েভ ২ ওয়াইফাই ড্রাইভার। এই গেমিং ডিভাইসটির সর্বনিম্ন দাম পড়বে ৮১ হাজার টাকা।

Report by - https://www.jagonews24.com/technology/news/440372

Facebook Comments

bottom